রাজধানীতে তিতাসের বিশেষ অভিযান

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: অবৈধ ও বকেয়া সংযোগের বিরুদ্ধে রাজধানীতে বিশেষ অভিযান চালিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিশন কোম্পানি লি:। অভিযানে তিতাসের ২২ টি টিম সংযোগ বিচ্ছিন্ন এবং বকেয়া আদায়ে কাজ করে।

সোমবার (১৫ মে) তিতাস মেট্রো ঢাকা রাজস্ব বিভাগের মহাব্যবস্থাপক মোঃ রশিদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পল্টন, মতিঝিল, মগবাজার এবং পুরান ঢাকাসহ বেশ কিছু এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে অবৈধ ভাবে গ্যাস ব্যবহার করা ও বকেয়া বিল পরিশোধ না করায় এ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

তিতাসের নিয়মিত কাজের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। বিল খেলাপী ও অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রশিদুল ইসলাম।

তিনি বলেন, গত দুই দিনে মোট ১৩৭ টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর মধ্যে অবৈধ ১ টি এবং বকেয়ার কারণে ১৩৭ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ সপ্তাহেই কুরিল বিশ্ব রোড এলাকায় অভিযান চালানো হবে। এ অভিযান মূলত অবৈধ এবং বকেয়া সংযোগের বিরুদ্ধে।

উল্লেখ্য, এ বছরের প্রথম থেকেই অবৈধ এবং বকেয়া সংযোগের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালিয়ে আসছে তিতাস কতৃপক্ষ। তবে মার্চে সাইন্সল্যাব এবং সিদ্দিক বাজার এলাকার দুটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। গ্যাস পাইপের লিকেজ থেকে এ ঘটনা ঘটার তথ্য দেয় ফায়ার সার্ভিস। এরপর থেকে অবৈধ ও বকেয়া সংযোগ বিচ্ছিন্নের বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে অভিযানে নামে তিতাস।